الأحد، 13 ديسمبر، 2015

F. F. Coppola defends Islam as religion of mercy

متون وكتب صوتية » التصنيفات » جميع المواد » الصفحة : 1

Brotherhood in Islam - English

Alhumdullilah 100 illustration Videos milestone Reached.


Alhumdullilah 100 illustration Videos milestone Reached.
These are Beautifull illustrations of different works of brother Nouman Ali Khan,6-8 New illustration Videos Released Every Month! In sha Allah.
We Also need your help to spread the Message, please do share the videos if you benefit from them with your friends and family. [post by volunteers at NAKcollection]

~ Will Smith

‏‏‎The Daily Reminder‎‏ مع ‏‎Adeyemi Adesina‎‏ و‏‏36‏ آخرين‏‏.
I was in India recently, and my hotel was near the Taj Mahal. Five times a day there would be a call for prayer, and it was the most beautiful thing, I was lying in my bed thinking, no matter what your religion is, it would be great to have that reminder five times a day to remember your lord and savior.

why mawlid aan nabi birth day

How many Muslim Terrorists are there vs others?

The answer changed his life

Malcolm X: Lessons to Learn

Ismail al-Jazari’s Elephant Clock is an example of the ingenious mechanical devices created during golden Islamic era.

Ismail al-Jazari’s Elephant Clock is an example of the ingenious mechanical devices created during golden Islamic era.

Gambia's president declares Islamic statehood

bank

London Muslims
3 ساعة
"A few days ago, I was with my daughter, using our Oyster cards to go through the gates on the Tube, and there was this guy in a wheelchair.
He asked me for help, to push him to the bus station. He was a clean-shaven white guy and I’m an Arab with a beard. I said,
“Of course I will help you, and I’m so happy you asked me".
It was a little bit uphill and I pushed him all the way and I was talking to him. Fourteen years I’ve been controlled, 14 years I haven’t talked to a normal human being, and here is somebody who will talk to me, who isn’t scared. I was so happy because I felt like, yes, this is it, I’m back."
(Shaker Aamer)
On another occasion, Aamer remembers a conversation he had with a bank teller when he went to open a bank account.
Teller: “OK, Mr Aamer, where did you live three years ago?”
Aamer replied: "I was living in America."
Teller: “Beautiful, for how long?”
Aamer: "For the past 14 years."
Teller: “OK, could you please give me the address?”
Aamer: “I was in Guantanamo for 14 years.”
Aamer thought the bank teller was going to speak to his manager due to the shock but he took his hand and said: “I am honoured to talk to you. Listen, just come here anytime if you need any help.

Importance of ‘Asr Prayer

Importance of ‘Asr Prayer
عَنْ نَافِعٍ، عَنِ ابْنِ عُمَرَ، أَنَّ رَسُولَ اللَّهِ صلى الله عليه وسلم قَالَ " الَّذِي تَفُوتُهُ صَلاَةُ الْعَصْرِ كَأَنَّمَا وُتِرَ أَهْلَهُ وَمَالَهُ
Narrated Ibn `Umar: Allah's Messenger (ﷺ) said: “Whoever misses the `Asr prayer (intentionally) then it is as if he lost his family and property.”
عبداللہ بن عمر رضی اللہ تعالیٰ عنہ روایت کرتے ہیں کہ رسول اللہ صلی اللہ علیہ وسلم نے فرمایا جس شخص کی نماز عصر جاتی رہی، ایسا ہے کہ گویا اس کے اہل و مال ضائع ہو گئے ۔
[Sahih Al-Bukhari, Book of Times of the Prayers, Hadith: 554]
Chapter: The sin of one who misses the 'Asr prayer (intentionally).

An-Nawawi’s Forty Hadiths (31/42) “The concept of Al-Zuhd (asceticism) in Islam” - English

How Do I Repent? - English

Having True Iman

Nouman Ali Khan Collection added a new video: Power of Iman | Nouman Ali Khan | illustrated.‎
illustrated by Darul Arqam Studios
Share and Help spread the Message
====
NOTE: BROTHER NOUMAN ALI KHAN AND BAYYINAH WERE NOT INVOLVED IN THE PRODUCTION OF THIS VIDEO. THE FUNDS WILL NOT GO TO THEM, THE FUNDS YOU GIVE ON BELOW LINKS WILL BE UTILIZED BY DARUL ARQAM STUDIOS TO MAKE MORE SUCH VIDEOS FOR MASS EDUCATION.
====
Earn Sadqa Jaria, Donate for more such illustrations by Darul Arqam Studios:
One Time Donation: http://www.gofundme.com/donateforstudio
Become Monthly Supporters: http://www.patreon.com/DarulArqam
====
Watch All illustrations done to-date:-
YT Link: http://www.youtube.com/playlist?list=PL9FAFF6EAFC83910B
Non-YT Link: https://www.vimeo.com/album/3005652
Be Sure to Subscribe/Like New illustration Videos Every Week!
A Project of Darul Arqam Studios:
https://www.facebook.com/Dar.ul.Arqam.Studios

●||● আপনার সাথে ফেরেশতার করমর্দন ●||●

Nouman Ali Khan Collection In Bangla added a new ‎فيديو‎.‎
●||● আপনার সাথে ফেরেশতার করমর্দন ●||●
● বিদায়া ওয়ান নিহায়া - পর্ব ২৪ ●
শায়েখ ওমার সুলেইমান
---
একটি খুবই বিখ্যাত হাদিস আছে, একে বলা হয় হানজালার হাদিস। হানজালা (রাঃ) শুধু এই একটি হাদিসের জন্যই বিখ্যাত। কাহিনিটি হলঃ হানজালা কান্না শুরু করলো নিজেকে মুনাফিক মনে করে, আর এই হাদিসটি খুবই তাৎপর্যপূর্ণ যদি গভীরভাবে চিন্তা করা হয় যে হানজালার পূর্ব পরিচয় কি। হানজালা (রাঃ) বলছেন, আমরা যখন নবী (সাঃ) এর সাথে ছিলাম, খুব গভীরভাবে লক্ষ্য করুন তিনি কি বলতে যাচ্ছেন, তিনি বলেন, ব্যাপারটা অনেকটা এমন ছিল যে আমরা যেন জান্নাত ও জাহান্নাম চোখের সামনে দেখতে পেতাম। আমাদের মনে হত আমরা যেন এই পৃথিবীতে নেই। যেন জান্নাত ও জাহান্নাম আমাদের সামনেই আছে। পৃথিবী বলে কিছু নেই। তারপর আমরা বাসায় চলে আসলাম, আর আমি আমার বাচ্চাদের সাথে খেলা শুরু করলাম, পরিবারের সাথে হাসাহাসি শুরু করলাম, এবং হঠাৎ আমার মনে হল আমি মনে হয় একজন মুনাফিক। তিনি আবু বকর (রাঃ) এর কাছে গেলেন এবং বললেন, আমি একজন মুনাফিক। আবু বকর (রাঃ) বললেন, কেন? কারণ আমরা নবী (সাঃ) এর সামনে যেভাবে থাকি, অন্য সময় সেভাবে থাকিনা। আবু বকর (রাঃ) বললেন, তাহলে তো আমিও একজন মুনাফিক। তাই তারা দুইজন রাসুলুল্লাহ (সাঃ) এর কাছে গেলেন, এবং বললেন যে তারা মুনাফিক। সুবহানালাল্লাহ, একবার ব্যাপারটা ভেবে দেখুন। নবী (সাঃ) বললেন, কেন? তারা বললেন, ইয়া রাসুলুল্লাহ (সাঃ), আমরা যখন আপনার সাথে থাকি তখন একরকম থাকি, কিন্তু যখন বাসায় যাই, আমরা দুনিয়ার অন্য ব্যাপারে মনযোগী হয়ে যাই, এবং আখিরাতের কথা ভুলে যেতে থাকি। এবং নবী (সাঃ) খুবই শক্তিশালী একটি উত্তর দিলেন, বললেন, ইয়া হানজালা, যদি তুমি সবসময় এমনটাই থাকতে যেমন তুমি আমার সামনে থাকও, তাহলে ফেরেস্তারা তোমার সাথে বাস্তবিক অর্থে করমর্দন করত। অন্য একটি বর্ণনায় এসেছে, তুমি বিছানাতেই থাকও অথবা রাস্তাতেই থাকও, ফেরেশতারা সত্যি সত্যি এসে তোমার সাথে করমর্দন করত।
ফেরেশতারা আমাদের সাথে ক্রমাগত সালাম বিনিময় কোথায় করবেন? জান্নাতে। আপনারা যদি হাদিসের শুরুতে ফিরে যান, হানজালা বলছেন, আমরা যখন নবী (সাঃ) এর সাথে থাকতাম, আমাদের ঈমান এত উচ্চ থাকতো যেন মনে হত আমরা জান্নাত দেখতে পারছি। আর নবী (সাঃ) বলছেন, এই পৃথিবীতে এটা অর্জন করা সম্ভব নয়। তোমরা সবসময় এমন থাকতে পারবেনা, যেমনটা তোমরা আমার সাথে থাক। যে বিষয়টি এখানে মুখ্য তা হল, হানজালা (রাঃ) এর অর্জন এইখানেই সীমিত নয় যে, ফেরেশতারা তার কাছে আসবে, বরং তিনি আমাদের কাছে এইজন্য পরিচিত যে, তাকে বলা হয়, “গাসিরাল মালাইকা”, যাকে ফেরেশতারা ধৌত করেছেন। কারণ হানজালা (রাঃ) শহীদ হয়েছিলেন, এবং ফেরেশতারা তার দেহ ধৌত করেছিল। মানুষ নয়, ফেরেশতারা তাকে গোসল দিয়েছিলেন। সুবহানাল্লাহ। যেই ব্যক্তি মনে করেছিলেন, আমরা সবসময় ফেরেশতাদের দ্বারা সালাম পরিবেষ্টিত হয়ে থাকতে পারবো না, আল্লাহ সুবহানাল্লাহ তা’লা তাকে এমন ভাবে পুরস্কৃত করেন যে, ফেরেশতারা তার গোসল সম্পন্ন করেন যখন তিনি দুনিয়া থেকে বিদায় নিচ্ছেন। তাহলে আমরা কিভাবে আমাদের জীবনে এমন অবস্থা তৈরি করতে পারি যেন ফেরেশতারা আমাদের ঘিরে থাকেন।
সাহাবিদের থেকে আমরা এমনটা দেখতে পাই যে তারা সর্বদা কোন না কোনভাবে জ্ঞান আহরণের জন্য, বা আল্লাহর নৈকট্য অর্জনের জন্য চেষ্টা করতেন। নবী (সাঃ) বিখ্যাত একটি হাদিসে বলেছেন, যে জ্ঞান আহরণের চেষ্টা করে ফেরেশতারা তার জন্য পাখা প্রসারিত করে দেয়। তারা তার জন্য ক্ষমা প্রার্থনা করে, এমনকি সমুদ্রের মাছেরাও তার জন্য দোয়া করে। নবী (সাঃ) বলেন, কেউ যদি আল্লাহর জিকির এর সাথে যাত্রা শুরু করে, যেমন ধরুন, সকালে কাজে যাবার সময় আল্লাহর নাম নিয়ে যাত্রা শুরু করলেন, হাবিজাবি না শুনে, পথে কুরআন তিলাওয়াত শুনলেন, নবী (সাঃ) বলেন যে, তাহলে একজন ফেরেশতা তার সহযাত্রী হয়ে যায়। ভেবে দেখুন একজন ফেরেশতা আপনার সাথে কাজের পথে যাচ্ছে।
আমরা উসাইদ ইবন হুদাইর (রাঃ) এর একটি হাদিস থেকে পাই যে, তিনি বলেন, আমি আমার ছেলের সাথে ছিলাম, আর সে সূরা বাকারা পড়ছিল। আর এ সময় তার ঘোড়া উত্তেজিত হয়ে উঠল এবং তিনি আকাশ থেকে আলোকরশ্মি নেমে আসতে দেখলেন। সুবহানাল্লাহ, আর তিনি যখন তিলাওয়াত বন্ধ করলেন, ঘোড়া শান্ত হয়ে গেল। এবং তিনি আবার পড়া শুরু করলেন এবং আবার একই ঘটনা ঘটল, তার ঘোড়া অস্থির হয়ে উঠল। তিনি বললেন, সুবহানাল্লাহ, আমি যদি ভয় না পেতাম যে আমার ছেলে ঘোড়া থেকে পড়ে ব্যাথা পাবে, আমি পড়তেই থাকতাম। তিনি তার ছেলের কথা চিন্তা করে থেমে গেলেন। তিনি যখন রাসুলুল্লাহ (সাঃ) এ ঘটনা বললেন, তিনি বললেন, এরা ছিল ফেরেশতা। তারা তোমার তিলাওয়াত শুনছিল। যদি তুমি আরও পড়তে থাকতে তাহলে অন্যরাও তাদের দেখতে পেত। সুবহানাল্লাহ, তারা সবাই চোখের সামনে দেখা দিত। শুধু তিলাওাতের কারণে। অবশ্যই এটা সবার ক্ষেত্রে ঘটবেনা, কারণ উসাইদ ছিলেন একজন বিশেষ সাহাবা। কিন্তু সাধারণ অর্থেই, আপনি যখন কুরআন পাঠ করছেন, ফেরেশতারা তখন আপনাকে ঘিরে ধরে।
এছাড়া, নবী (সাঃ) বলেছেন, কেউ যদি ঘুমানোর আগে অজু করে তাহলে আল্লাহ সুবহানাল্লাহ তা’লা একজন ফেরেশতা পাঠান, এবং যখনি আপনি ঘুমের মধ্যে নড়াচড়া করেন, সেই ফেরেশতা আপনার জন্য দুয়া করেন, “আল্লাহ তুমি একে মাফ কর, এর উপর দয়া কর। কারণ সে আজকে পবিত্র হয়ে ঘুমোতে গেছে।”একবার ভাবুন, সারা রাত ধরে একজন ফেরেশতা আপনার জন্য দুয়া করবে। শুধু মাত্র এই কারনেই যে আপনি পবিত্র অবস্থায় ঘুমোতে গিয়েছেন। আর পবিত্র থাকার চেয়ে আরও ভাল কি হতে পারে? সালাহ। তাই না? আপনি যখন সালাহ আদায় করেন, ফেরেশতারা আপনাকে ঘিরে থাকে। নবী (সাঃ) বলেন, যখন কেউ মসজিদে যেয়ে সালাতের জন্য অপেক্ষা করতে থাকে, ফেরেশতারা তার জন্য দুয়া করতে থাকে, মাফ চায়তে থাকে। যতক্ষণ পর্যন্ত সে সালাহ শেষ না করছে, অথবা অজু ভেঙ্গে না ফেলছে। মানে আপনি শুধু নামাজের জন্য অপেক্ষা করছেন, এখনও শুরুই করেননি, কিন্তু তাতেই ফেরেশতারা আপনার জন্য দুয়া শুরু করে দিয়েছেন। যতক্ষণ না সালাতে আপনি নিজের জন্য দোয়া করা শুরু করছেন। উনারা তাদের কাছেই আসেন যারা ভাল কাজ করছেন, এবং তাদের সাথে অবস্থান করেন। আমরা এটাই বুঝতে পারি যে, আমরা যখন ভাল কোন কাজ করি তখন তারা আমাদের সাথে আছেন, এবং আমাদের জন্য দোয়া করছেন, সারাদিন ধরে। সুবহানাল্লাহ, আর এটা প্রতিদিনই ঘটছে।
আমার মনে আছে, আমি একটি দান সংগ্রহ অনুষ্ঠানে ছিলাম, আর ইমাম সিরাজ উল্লেখ করেছিলেন, একটি বিখ্যাত হাদিস, নবী (সাঃ) বলেছেন, প্রতিদিন দুইজন ফেরেশতা আসেন, এদের একজন বলেন, আল্লাহ তাকে দান কর যে অন্যকে দান করে, আরেকজন বলেন, আল্লাহ তাকে ধ্বংস কর যে করেনা। তারা দুয়া করছেন তার জন্য যে দান করে, আর ধ্বংস কামনা করছেন তার জন্য যে, সম্পদ আঁকড়ে ধরে থাকে। আর ইমাম সিরাজ বলেন যে, ফেরেশতারা যখন আজকে রাতে আমার নাম লিখবে, তখন আমার নামের পাশে একটি সংখ্যা লিখা হবে। আর আমি এইটাই নিশ্চিত করতে চাই যেন সেই সংখ্যাটি শুন্য না হয়। আপনাকে নিশ্চিত করতে হবে, যেন সংখ্যাটি শুন্য না হয় এবং তারা আপনার জন্য দোয়া করেন।
পরিশেষে আপনি সালাতের মধ্যেও এটা নিশ্চিত করে পারেন যে, আপনি আর ফেরেশতারা একই সাথে দোয়া করছেন এবং এটা হবে মাফ পাওয়ার খুবই বড় একটি সুযোগ। চিন্তা করুন, তারাতো সালাতের আগে আপনার জন্য দোয়া করছিলোই, আর নবী (সাঃ) বলেন, যখন ইমাম আমিন বলেন, তখন ফেরেশতারাও আমিন বলেন। আর যদি আপনার আমিন আর ইমাম এর আমিন একই সাথে হয়, তাহলে আপনার সব গুনাহ মাফ হয়ে যাবে। তাই ইমাম এর আগেই আমিন বলে বসবেন না বা লম্বা করে বলবেন না। ইমাম এর সাথেই বলুন। কারণ ফেরেশতারাও ইমাম এর সাথেই বলেন। আর আমি আশা করি যে আমাদের আমিন আর তাদের আমিন যেন একই সময়ে হয়, এবং আমাদের গুনাহ যেন মাফ হয়ে যায়।

Haya (modesty) brings Good

Darussalam Publishers & Distributors
Haya (modesty) brings Good
عَنْ أَبِي السَّوَّارِ الْعَدَوِيِّ، قَالَ سَمِعْتُ عِمْرَانَ بْنَ حُصَيْنٍ، قَالَ قَالَ النَّبِيُّ صلى الله عليه وسلم الْحَيَاءُ لاَ يَأْتِي إِلاَّ بِخَيْرٍ
Narrated Abu As-Sawar Al-Adawi: `Imran bin Husain said: The Prophet (ﷺ) said, "Haya (pious shyness from committing religious indiscretions) does not bring anything except good."
عمران بن حصین کہتے ہیں کہ آپ صلی اللہ علیہ وسلم نے فرمایا کہ حیانیکی ہی لاتی ہے ۔
[Sahih Al-Bukhari, Book of Al-Adab, Hadith: 6117]
Chapter: Al-Haya

10 Lessons from the Grandparents of Jesus (from Surah Ale Imran) - Understand Quran Academy

Dog helping

Mohsin Hasan Mumtaz
Dog helping this child something to eat, while other humans steal their food. Allaahul Musta'aan!

quran and hadith قران وحديث

Quran’s Lesson - Surah Al-Tawbah 9, Verse 107, Part 11

Darussalam Publishers & Distributors
Quran’s Lesson - Surah Al-Tawbah 9, Verse 107, Part 11
وَالَّذِينَ اتَّخَذُوا مَسْجِدًا ضِرَارًا وَكُفْرًا وَتَفْرِيقًا بَيْنَ الْمُؤْمِنِينَ وَإِرْصَادًا لِمَنْ حَارَبَ اللَّهَ وَرَسُولَهُ مِنْ قَبْلُ ۚ وَلَيَحْلِفُنَّ إِنْ أَرَدْنَا إِلَّا الْحُسْنَىٰ ۖ وَاللَّهُ يَشْهَدُ إِنَّهُمْ لَكَاذِبُونَ
And as for those who put up a mosque by way of harming and disbelief, and to disunite the believers, and as an outpost for those who warred against Allah and His Messenger (Muhammad ﷺ) aforetime, they will indeed swear that their intention is nothing but good. Allah bears witness that they are certainly liars.
نیز کچھ اور لوگ ہیں جنہوں نے ایک مسجد بنائی اس لیے کہ وہ (دعوت حق کو) نقصان پہنچائیں، کفر پھیلائیں، مومنوں میں تفرقہ ڈالیں اور یہ مسجد ایسے لوگوں کو کمین گاہ کا کام دے جو اس سے پیشتر اللہ اور اس کے رسول سے برسرپیکار رہے ہیں۔ اور وہ قسمیں یہ کھاتے ہیں کہ ہمارا ارادہ تو بھلائی کے سوا کچھ نہیں اور اللہ گواہی دیتا ہے کہ یقینا یہ جھوٹے لوگ ہیں۔
[Al-Quran 9:107]

المولد النبوى