الجمعة، 15 أبريل، 2016

علاج الدورة الشهرية حلقات الصيدلية الخضراء

El Milagroso Corán (Todas las partes) - La religión del Islam

ئاشىق-مەشۇقلار بايرىمىغا ئىشتىراك قىلىشنىڭ ھۆكمى نېمە؟

ئاشىق-مەشۇقلار بايرىمىغا ئىشتىراك قىلىشنىڭ ھۆكمى نېمە؟
ISLAMHOUSE.COM|من ‏پەزىلەتلىك شەيخ مۇھەممەد سالىھ ئەلمۇنەججىد‏
أعجبنيإظهار مزيد من التفاعلات
تعليق

La difusión del Islam en África Occidental (Todas las partes) - La religión del Islam

Преимущества обращения в Ислам (Все части) - Религия Ислам

Sex Abuse Divorce & Religion

Religions Spread by the Sword (NOT ISLAM)

Birthdays? Eids? Yes? No?

ARABIC MUSLIM Names [UPDATES]

How Do We Know God is One? A Philosophical and Theological Perspective (All parts) - The Religion of Islam

EX-Islamophobe Is Now Muslim

Islam Events - Islamic Events Listing

Do you want to give dawah? Need some tips or information?


آخر الأخبار

Do you want to give dawah? Need some tips or information?
http://shareislam.com/
Like, Share & Support
www.DonatetoIslam.com
Share Islam – Sharing The Message Of Islam -
SHAREISLAM.COM

Sufism (part 2 of 2) - The Religion of Islam

Sufism (part 1 of 2) - The Religion of Islam

Le cinquième pilier de l’islam: le pèlerinage (Hajj)(Toutes les parties) - La religion de l'Islam

Modern Historical Methodology vs. Hadeeth Methodology (All parts) - The Religion of Islam

The Daily Reminder Network

Flow, Fasting and iFalaah /i(All parts) - The Religion of Islam

Guidance - The Religion of Islam

Salman le Persan (Toutes les parties) - La religion de l'Islam

Fortunetelling (All parts) - The Religion of Islam

When The Moon Split

آخر الأخبار

When The Moon Split
Get on Amazon: http://goo.gl/oJcKtN
Get on eBook Library: https://goo.gl/f5DaeM
The biography of the Prophet is a very noble and exalted subject by which Muslims learn about the rise of Islam, and how the Prophet Muhammad (S) was chosen by Allah to receive the divine revelation. You also learn about the hardships the Prophet and his Companions faced, and how they eventually succeeded with Allah's help. So, it is necessary to study the Prophet's life and follow it in all manners. We hope this study will help you to get the better understanding of the religion. In this sense, this is one of the best books which are meant to be read and read again.

The Love of the Companions for Prophet Muhammad (All parts) - The Religion of Islam

Wise Words (Quotation & Inspirations)

Wise Words (Quotation & Inspirations)
I was drowning in this Dunya, but Sabr taught me how to swim.
[Quotation]

Spread of Islam in West Africa (All parts) - The Religion of Islam

●|● সূরা সাদ এর অতুলনীয় প্রতিসাম্য ●|●


●|● সূরা সাদ এর অতুলনীয় প্রতিসাম্য ●|●
এই বক্তব্য হচ্ছে কুরআন মাজীদের ৩৮তম সূরা, সূরা সাদ সম্পর্কে। এই সূরার নাম সূরা সাদ, এটি মক্কায় অবতীর্ণ। ৮০ এর কিছু বেশি আয়াত রয়েছে এ সূরায়। এটি কুরআনের অনন্য সাধারণ, সুন্দর একটি সূরা। আমি আপনাদের কুরআনের এমন একটা বিষয় বলতে যাচ্ছি যা আমাকে কুরআন সম্পর্কে আরও বিস্মিত করছে বেশ কিছু দিন ধরে, সম্ভবত প্রায় এক বছর। আমি কুর'আনের বিভিন্ন দিক নিয়ে পড়াশুনা করেছি, কিন্তু একটি দিক আমার মনকে পুরোপুরি বিস্ময়াভিভূত করেছে, সেটা হচ্ছে- 'কুরআন যেভাবে সাজানো রয়েছে।'
এই সূরা ছয়টি অংশে বিভক্ত। এই আশির কিছু বেশি আয়াত ছয়টি অংশে বিভক্ত। এবং আমি আপনাদের ৬টি শব্দ দিবো, প্রত্যেকটা পার্ট মনে রাখার জন্যে। প্রথম শব্দ কুরাইশ। প্রথম শব্দ হচ্ছে কুরাইশ। দ্বিতীয় শব্দ হচ্ছে 'জাতিসমূহ' তৃতীয় শব্দ- 'নবীগণ' চতুর্থ শব্দ- 'জান্নাত'। চতুর্থ শব্দটা কী?-জান্নাত। একটু অনুমান করার চেষ্টা করুন পাঁচ নাম্বারটা কী? ওও...ভাল অনুমান...-'জাহান্নাম'। শেষ অংশটা একটু অদ্ভুত- 'বলো/বলুন'। শুধু এই শব্দটা 'বলো'। আমি এই সূরায় কত অংশের কথা বলেছিলাম? ৬টি অংশ।
এবার দেখুন ব্যাপারটা। প্রথম অংশ ছিল- কুরাইশ। ৬ নাম্বার অংশ কী ছিল? -'বলো'। কাকে 'বলো'? -কুরাইশদের। প্রথম অংশ এবং শেষ অংশ একটি আরেকটাকে পরিপূর্ণ করে। তারা কি করে না? আসলে শেষ অংশটি প্রথম অংশের দাবিগুলোর উত্তর প্রদান করে। যদি তারা খুবই একগুয়ে হয়, তাহলে আপনি কিভাবে তাদের সাথে আচরণ করবেন? আপনি তাদের সাথে সেভাবে আচরণ করবেন যা আপনি শেষ অংশে শিখেছেন। সুতরাং প্রথম অংশ এবং ৬নং অংশ সরাসরি পরস্পরের সাথে সংযুক্ত।
দ্বিতীয় অংশটি কী? 'জাতিসমূহ', 'পূর্বের জাতিসমুহ'। তারা কি ছিল? তাদের কি হয়েছিল? আচ্ছা, ৫ম অংশ কি ছিল? 'জাহান্নাম'। ঠিক আছে। তাহলে দ্বিতীয় অংশটিতে আপনার আছে- অবিশ্বাসী জাতিসমুহের 'অতীত', এবং তারপর ৫ম অংশে আপনার আছে- অবিশ্বাসী জাতিসমুহের ভবিষ্যৎ' তাহলে ২য় এবং ৫ম পরস্পরের সাথে সম্পর্কযুক্ত? হ্যাঁ। অতএব প্রথম অংশ এবং শেষ অংশ পরস্পরের সাথে সংযুক্ত, ২য় অংশ এবং ৫ম অংশ পরস্পরের সাথে সংযুক্ত। আচ্ছা, ২য় অংশে আল্লাহ কি একটি জাতি নিয়ে কথা বলেছেন না অনেকগুলো জাতি নিয়ে? যখন আল্লাহ অনেকগুলো জাতি নিয়ে কথা বলেন, এবং যখন তিনি জাহান্নামের বর্ণনা করেন, তখন তিনি কী বলেন? একটা দল সেখানে থাকবে, তারপর আরেকটা দল সেখানে এসে বলবে, 'আমরাও এখানে', এবং আরেকটা দল আসবে, আরও আসবে। অন্য কথায়, এটা সম্পূর্ণভাবে মিলে যায় ২য় অংশে যা বলা হয়েছে তার সাথে। কারণ জাতির পর জাতি ঐতিহাসিকভাবে অবিশ্বাস করেছে। এখন সেই জাতির পর জাতিগুলো জাহান্নামে যাবে। সুবহানাল্লাহ।
৩য় অংশটি কী? সেটা হচ্ছে 'ভাল মানুষদের' ইতিহাস। এই অংশটি কিসের সাথে সংযুক্ত হওয়া উচিত? কারণ আমি ইতিমধ্যেই ১ম অংশের সাথে ৬ষ্ঠ অংশ সংযুক্ত করেছি, এবং ২য় অংশের সাথে ৫ম অংশ, তাহলে ৩য় অংশের সাথে কোন অংশ আমার সংযুক্ত করা উচিত? ৪র্থ অংশের সাথে। আপনি কি ৩য় এবং চতুর্থ অংশের মধ্যে কোন সম্পর্ক দেখেন? আমার তো মনে হচ্ছে না! আমি তো দেখছি না, আমার কাছে এটা স্পষ্ট না। কী সেটা? 'নবীগণ'! 'জান্নাত'! কতইনা চমৎকার বিষয়টা !!! পুরো সুরাটিরই সম্পূর্ণ বিষয়ভিত্তিক প্রতিসাম্য রয়েছে, সবকিছু একে অপরের সাথে সংযুক্ত।