الاثنين، 21 مارس 2022

এক বেদুঈন কাবার গিলাফ ধরে দোয়া করছিলেন,

 

এক বেদুঈন কাবার গিলাফ ধরে দোয়া করছিলেন,
”হে আল্লাহ!
গুনাহর উপর অনড় থেকেও আপনার কাছে ক্ষমা চাওয়াটা নীচতা। আবার আপনার ক্ষমার ব্যাপ্তির কথা জানার পরও ক্ষমা প্রার্থনা ছেড়ে দেওয়াটা অক্ষমতা।
আপনি আমার প্রতি মুখাপেক্ষী নন, তবুও আমাকে কত নিয়ামত দিয়ে ভালোবাসার প্রকাশ করছেন!
অথচ আমি আপনার মুখাপেক্ষী হওয়া সত্ত্বেও গুনাহর মাধ্যমে আপনার ঘৃণা কামাই করছি!
ওহে সেই সত্ত্বা—
যিনি ওয়াদা দিলে পূর্ণ করেন।
যিনি হুমকি দিলেও উপেক্ষা এবং ক্ষমা করেন।
আমার বিপুল পরিমাণ পাপকে আপনার বিরাট ক্ষমায় শামিল করে নিন। ইয়া আরহামার রাহিমীন!
.
[ইমাম নববীর ‘আল-আযকার’: পৃ. ৬৫০]
عرض الترجمة
قد تكون صورة ‏تحتوي على النص '‏অন্তরকে পাপ কাজ থেকে বাঁচিয়ে রাখার দোয়া WTSI مُنكَر مِن عوبِÛ اللَّهُمَِنِ আল্লা- আল্লা-হুম্মা ইন্নী আ'উযুবিকা মিন মুনকারা-তিল আখলা-ক্বি ওয়াল আ'মা-লি ওয়াল আহওয়া- হে আল্লাহ! আমি চরিত্র, কর্ম ও প্রবৃত্তির অনিষ্ট হতে আশ্রয় চাই। রেফারেন্স: সহীহ। তিরমিযী: ৩৫৯১‏'‏
أنت و٧٠ شخصًا آخر
١٩ مشاركة
أعجبني
تعليق
مشاركة

ليست هناك تعليقات:

إرسال تعليق