الثلاثاء، 29 يناير 2019

││ প্রশান্তির খোঁজেঃ উস্তাদ নোমান আলী খান ││-

تمت مشاركة ‏منشور‏ من قبل ‏‎Islamic Scholars In Bangla‎‏.
প্রশান্তির খোঁজেঃ উস্তাদ নোমান আলী খান
Nouman Ali Khan Collection In Bangla
││ প্রশান্তির খোঁজেঃ উস্তাদ নোমান আলী খান ││
“কুর’আন তার সৌন্দর্যে চিত্তবিমোহনকারী; শব্দের দিক থেকে সম্মোহ সৃষ্টিকারী; বাণীর দিক থেকে প্রবলতর শক্তিশালী; সঙ্গতি ও ঐকতানের দিক থেকে মন্ত্রমুগ্ধকারী এবং সূক্ষাতিসূক্ষের দিক থেকে আশ্চর্যতর”।
- উস্তাদ নোমান আলী খান
১।
বুকিশ পাবলিশার অর্ডার লিংকঃ https://bit.ly/2WtNjQn
উস্তাদ নোমান আলী খান, যিনি স্বপ্ন দেখেন আল-কুরআন দিয়ে বিশ্বকে পরিবর্তনের, মুসলিম বিশ্বের উন্নয়নের, মুসলিম মানসের কুসংস্কারাচ্ছন্ন জীবনকে দ্বীনের আলোয় গড়ার। তার আল-কুরআনের গভীর অথচ সহজে বিশ্লেষিত বিষয়গুলো নিয়েই জীবনঘনিষ্ঠ ও বর্তমান বিশ্বের আলোকে সাজানো বই “প্রশান্তির খোঁজে”।
আল-কুরআনের বাণী কতটা গভীর হতে পারে? কতোটা জীবনঘনিষ্ঠ হতে পারে? কতোটা কাছে টানতে পারে আল্লাহর বাণীগুলো? আমার জীবনের প্রতিটি দিক নিয়ে কীভাবে কথা বলে? আমার সমস্যাগুলোকে কীভাবে চিহ্নিত করে সমাধান দেন প্রশান্তির পথে? এগুলো জানতে হলে ফিরে যেতে হবে ইসলামের প্রথম উৎস আল-কুরআনের কাছে। সেসব কথাগুলো আমরা জানবো উস্তাদ নোমান আলী খানের আসন্ন বই “প্রশান্তির খোঁজে” থেকে ইন শাআ আল্লাহ।
কুর’আনের শব্দচয়ন কতোটা সৃজনশীল, ভাষা কতোটা মনোমুগ্ধকর, অর্থ কতটা যৌক্তিক ও জীবনঘনিষ্ঠ হতে পারে – এগুলোই উস্তাদ নোমান আলী খানের চিন্তাভাবনা ও আলোচনার বিষয়। এগুলোর পেছনকার আল্লাহর অনিন্দ সৌন্দর্য ও হেদায়াতের ভালোবাসাগুলো স্পষ্ট হয়ে ওঠে তার আল-কুরআনের বিশ্লেষণের মধ্য দিয়ে ।
উস্তাদের অসাধারণত্ব রয়েছে আল-কুরআনের শিক্ষাগুলোকে চিরন্তন বাস্তবতা, আমাদের জীবনের সহজতা এবং বাস্তবজীবনের আলোকে তুলে ধরার জন্য। আল্লাহর বাণী আমাদের জীবনের প্রতিটি সমস্যা ও সম্ভাবনা এবং নিরাশা ও আশা নিয়ে কথা বলে, আমাদের দেখায় প্রশান্তির পথের ঠিকানা। এগুলো নিয়েই উস্তাদের বইয়ের প্রাসঙ্গিক সারসংগ্রহ।
মোট ৭টি প্রধান ক্যাটেগরিতে ৪০টি আর্টিকেলে সমৃদ্ধ বইটি। আধ্যাত্বিক ও যৌক্তিক জ্ঞানের সমন্বেয় প্রতিটি আর্টিকেলে রয়েছে হেদায়াতের বাস্তবজীবনের আলো। সম্ভাব্য প্রকাশ তারিখ ৪-ই ফেব্রুয়ারী, ২০১৯। যারা বইমেলা থেকে কেনার ইচ্ছে করছেন, বই হাতে আসলেই বইমেলার স্টল নং জানিয়ে দেওয়া হবে।
মোট পেইজঃ ২৭২ (ঈষৎ ক্রিম কালার)
মূল্যঃ ২৩০ টাকা (নির্ধারিত)। এর সাথে ক্যুরিয়ার সার্ভিস বা হ্যান্ড-ডেলিভারি চার্জ ৪০ টাকা যুক্ত হবে।
বুকিশ পাবলিশার অর্ডার লিংকঃ https://bit.ly/2WtNjQn
রকমারি অর্ডার লিংকঃ https://bit.ly/2S5MhuP
অথবা ফেইসবুকে বা মোবাইলে জানাতে পারেন মেসেজ দিয়ে। এক্ষেত্রে জানাবেন – (১) নাম (২) মোবাইল নাম্বার (৩) পূর্ণ ঠিকানা বা কুরিয়ার গন্তব্য (৪) কত কপি।
পেইজঃ Bookish Publisher
মোবাইলঃ +8801645261821
২। একটি বিশেষ অফার, (প্রশান্তির খোঁজে+আল-ফাতিহা= ১ সেট), কুরিয়ারের ক্ষেত্রে প্রযোজ্য
যারা উস্তাদ নোমান আলী খানের ‘প্রশান্তির খোঁজে’ এবং ইমাম আল-শারাওয়ী (রাহিমাহুল্লাহ) এর ‘আল-ফাতিহা’ বই দুটি কেবল #কুরিয়ারে একসাথে নিবেন, তাদের জন্য একটি বিশেষ অফার হলোঃ ‘আল-ফাতিহা’ এবং প্রশান্তির খোঁজে’ দুটোতেই নির্ধারিত মূল্য থেকে বিশেষ ছাড় এবং কুরিয়ার সার্ভিস ফ্রি হিসেবে মোট ৮০ টাকা ছাড়ে পাছেন।
এই অফার কেবল বইমেলা চলাকালীন সময়ের জন্য প্রযোজ্য, কেবলমাত্র নিচের লিংকে। কুরিয়ারসহ আসে ৪৮০ টাকা। অফারের পাচ্ছেন ৪০০ টাকায়।
অনন্য দুটি রত্ন পাচ্ছেন একইসাথে, একই অফারে।
অফার লিংক ফরমঃ https://bit.ly/2RpJ4BC
‘আল-ফাতিহা’ বইটি আধুনিক ও যুগোপযোগী সহজ-সরল তাফসির যা পুরো ইসলামের সার-নির্যাস সূরা ফাতিহাকে নিয়ে করেছেন ইমাম মুতওয়াল্লী আল-শারাওয়ী (রাহিমাহুল্লাহ)। তিনি ছিলেন আল-আযহার বিশ্ববিদ্যালয়ের গ্রান্ড মুফতি ও শরীয়ার প্রফেসর। উস্তাদ নোমান আলী খান উনার তাফসিরের উচ্চ প্রশংসা করেছেন তাফসিরের গভীরতার, জীবনঘনিষ্ঠতা, আধুনিক ও সহজতার জন্য এবং উস্তাদের তাফসিরের জীবনঘনিষ্ঠতা ও সহজতার জন্য ইমাম আল-শারাওয়ীর কাছে অনেকটাই ঋণী।
অনেকগুলো পোস্টসহ বিস্তারিত দেখতে পারেন এখানেঃ https://bit.ly/2S8lzSh

ليست هناك تعليقات:

إرسال تعليق