الثلاثاء، 31 مارس 2020

কেমন আছেন ভাই জান? আশা করি ভালোই আছেন। মহান সৃষ্টিকর্তা আল্লাহ আপনাকে সুখে রাখুন।

কেমন আছেন ভাই জান? আশা করি ভালোই আছেন। মহান সৃষ্টিকর্তা আল্লাহ আপনাকে সুখে রাখুন।
এর সাথে সাথে আপনাকে একটি শান্তির বার্তা প্রেরণ করলাম।
بِسْمِ اللَّهِ الرَّحْمَنِ الرَّحِيْمِ
অনন্ত করুণাময় পরম দয়ালু আল্লাহর নামে
সর্বশ্রেষ্ঠ আদর্শ
প্রকৃত সৃষ্টিকর্তা পরম দয়ালু আল্লাহ তাঁর বার্তাবহ রাসূল বিশ্বনাবী মুহাম্মাদ [সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম] কে সকল জাতির মানব সমাজের জন্য করুণা স্বরূপ এবং কৃপা লাভের উপায় ও উপকরণ হিসেবে পৃথিবীর বুকে প্রেরণ করেছেন। এই বিষয়ে একটি হাদীস উপস্থাপন করা হলো:
عَنْ أَبيْ هُرَيْرَةَ رَضِيَ اللهُ عَنْهُ، قَالَ: قِيلَ: يَا رَسُوْلَ اللَّهِ! ادْعُ عَلَى الْمُشْرِكِيْنَ؟ قَالَ: "إِنِّيْ لَمْ أُبْعَثْ لَعَّانًا، وَإِنَّمَا بُعِثْتُ رَحْمَةً".
(صحيح مسلم, رقم الحديث 87 - (2599),).
অর্থ: আবু হুরায়রা [রাদিয়াল্লাহু আনহু] হতে বর্ণিত, তিনি বলেন: আল্লাহর বার্তাবহ রাসূল বিশ্বনাবী মুহাম্মাদ [সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম] কে বলা হয়েছিলো: হে আল্লাহর বার্তাবহ রাসূল বিশ্বনাবী মুহাম্মাদ! আপনি বহুদেবতাবাদী অমুসলিম জাতিকে অভিশাপপ্রদান করুন। তিনি বললেন: “আমি এই পৃথিবীর বুকে কোনো জাতিকে অভিশাপ প্রদান করার জন্য প্রেরিত হইনি। আমি সকল জাতির মানব সমাজের জন্য কেবলমাত্র করুণাস্বরূপ প্রেরিত হয়েছ”।
[সহীহ মুসলিম, হাদীস নং 87 - (2599) ]।
আল্লাহর বার্তাবহ রাসূল বিশ্বনাবী মুহাম্মাদ [সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম] অতীব সৎ, অতীব দয়ালু, অতীব মহৎ, অতীব ন্যায়পরায়ণ এবং সর্বোত্তম চরিত্রের উপর প্রতিষ্ঠিত ছিলেন। তাই তাঁর জীবনচরিত সকল জাতির মানব সমাজের জন্য সর্বশ্রেষ্ঠ আদর্শ আর এই আদর্শই হলো প্রকৃত ইসলামের আসল শিক্ষা। সুতরাং যে ব্যক্তি তাঁর আদর্শ মোতাবেক প্রকৃত ইসলামের অনুগামী হতে পারবে, সে ব্যক্তি ইহকালে শান্তিময় জীবন লাভ করবে এবং পরকালে পরমানন্দের পবিত্র স্থান জান্নাত বা স্বর্গ লাভ করবে। অতএব আল্লাহর বার্তাবহ রাসূল বিশ্বনাবী মুহাম্মাদ [সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম] এর আদর্শ মোতাবেক প্রকৃত ইসলামের অনুগামী হওয়ার প্রতি আমরা সকল জাতির মানব সমাজকে অত্যন্ত বিনয় ও নম্রতার সহিত ও আন্তরিকতার সহিত আহ্বান জানাচ্ছি। ইতি
বিনীত
মানব সমাজের মঙ্গলকামী
ডক্টর মুহাম্মাদ মর্তুজা পিতা আয়েশ মুহাম্মাদ
আল ইমাম মুহাম্মাদ বিন সাঊদ ইসলামিক বিশ্ববিদ্যালয় রিয়াদ, সৌদি আরব থেকে অনার্স, মাস্টার্স এবং (পি এইচ ডি) ডক্টরেট ডিগ্রি প্রাপ্ত।
ফাজীলাত ও ফাজিল জামিয়া মিফতাহুল উলুম এবং জামিয়া ইসলামীয়া ফ্যাইজ আম, মাঊনাথ ভাঞ্জান, উত্তর প্রদেশ, ভারত।

ليست هناك تعليقات:

إرسال تعليق